নতুন মডেলের ৬টি গাড়ি সম্পর্কে জানুন

আপনাদের মাঝে অনেকই আছেন যারা নিত্য নতুন গাড়ির খোঁজ খবর রাখতে ভালবাসেন। আর বিখ্যাত ব্র্যান্ডের আনকোরা ডিজাইনের গাড়ি সম্পর্কে জানতে তো সবাই কমবেশি পছন্দ করে থাকেই। সেক্ষেত্রে নতুন গাড়ি সম্পর্কে জানতে আগ্রহীদের জন্যই মূলত এই লেখা। আসুন নতুন মডেলের ছয়টি গাড়ি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Alpine A110

আপনি হয়তো হালকা  পাতলা  শার্প  টাইপের একটি  গাড়ি  খুঁজছেন। সেক্ষেত্রে Alpine A110 হতে পারে একদম আপনার মনমতো পছন্দনীয়। বিখ্যাত ফ্রেঞ্চ  ব্র্যান্ড  আল্পিনো এটা তৈরি করেছে। এবং এই  ব্র্যান্ডটি  নব্বই শতক  থেকেই ভাল মানের  স্পোর্টস  কার  তৈরি  করে  আসছে। এটি মূলত একটি  হালকা পাতলা  দুই  দরজা  বিশিষ্ট  গাড়ি। এতে একটি অত্যাধুনিক টাইপের ইঞ্জিন  আছে। যা মাত্র  ৪.৫ সেকেন্ডের মধ্যেই ০ থেকে ৬২ এমপিএইচ স্পিডে চলে যেতে পারে। এছাড়াও এটাতে বিশেষ  উচ্চমান  সম্পন্ন  ড্রাইভার  ফোকাসড  ইন্টেরিয়র  আছে।

Aston Martin Valkyrie

Valkyrie এর  পূর্বের  নাম  ছিল  অস্টিন  মার্টিন  AM RB ০০১। এটা  এই  ব্র্যান্ডের  সবচেয়ে  এক্সট্রিম  রোড কার হবে। রেড বুল  রেসিং F1 টীমের  সাথে পার্টনারশিপ করে ১৫০ টি গাড়ি তৈরি করা  হবে। একটি   Cosworth বিল্ট  ৬.৫  লিটার  ১২  এর  ইঞ্জিনকে  এটার  ইঞ্জিন  হিসেবে  ব্যবহার  করা  হবে,  যা মূলত  ৯০০ BPH পর্যন্ত  পাওয়ার  দিবে। এছাড়াও একটি  F1 স্টাইল  কোর্স  হাইব্রিড  সিস্টেম এটার প্যারফরমেন্সকে বুস্ট  করবে। অদ্ভুত ব্যাপারটা কী জানেন, এই সিরিজের সব গাড়ি অলরেডি বিক্রি করা হয়ে গেছে।

Aston Martin Vantage

এই গাড়িটির পূর্ববর্তী সিরিজ মার্কেটে এসেছিলো প্রায় ১০ বছর আগে। সেক্ষেত্রে এই নতুন সিরিজের আসাটা যদিওবা অনেকটাই  দেরিতে হলো। কিন্তু তবুও এটা কারপ্রেমীদের জন্য অনেক বেশি আকাঙ্ক্ষিত এবং আগ্রহের ছিল। আর এর অর্ডার বুক এখন পর্যন্ত  ওপেন আছে। এটাতে  একটি  Marcedes-Amg-Sourced ৪ লিটার  V৮ পেট্রোল  ইঞ্জিন  দেয়া  হয়েছে। ফলে এটা  ৩.৭ সেকেন্ডে ০  থেকে ৬২ MPH পর্যন্ত উঠতে পারে এবং যা ১৯৫ MPH পর্যন্ত হাইস্ট  উঠে।

Audi A1

দ্বিতীয় জেনারেশনের  অডি  A1 তে  ভিন্নধর্মী  স্টাইল অনুসরণ করা হয়েছে। এই গাড়িতে আছে উন্নত ইন্টেরিয়র এবং আধুনিক টেকনোলজি। আর এটার  Wheelbase অনেক বেশি লম্বা। ফলে Rear Seats এবং Boot এর মধ্যে অনেকখানি খালি জায়গা আছে।

Audi Q6 E-Tron

এই গাড়িটি হবে অডির ৩ সিরিজের প্রথমটি যা আগামী ২০২০ সালে মার্কেটে আসবে। কিন্তু ধারণা করা হচ্ছে এর নাম থেকে Q6 পদবি বাদ যেতে পারে। এটা দেখতে বাকী দুই সিরিজের মতোই হবে কিন্তু সাইজে কিছুটা পার্থক্য থাকবে। আর এর দাম প্রায় অডি Q5 এবং অডি Q7 এর মতোই হতে পারে। তবে এটাতে ব্যাটারি প্রযুক্তি ব্যবহার করা হবে, যা একে Q7 এর চেয়েও ব্যয়বহুল করে তুলতে পারে।

 Audi A7 Sportback

এই গাড়িটি অডি ৬ এর পরিবর্তে তৈরি করা হয়েছে। এটা অনেক বেশি ব্যয়বহুল এবং আধুনিক উচ্চ প্রযুক্তি সম্পন্ন। এছাড়াও এতে অত্যাধুনিক সিস্টেমের গ্যাজেট সংযুক্ত আছে। আর এটাকে পাওয়ার দেয়ার জন্য আছে ৪ থেকে ৬ সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন, যা Mild-Hybrid প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে। আর এর অন্যতম প্রতিযোগী হচ্ছে BMW ৬ সিরিজ এবং পরবর্তীতে আসা Mercedes।

Share your vote!


এই লেখা নিয়ে আপনার অনুভূতি কী?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid

মন্তব্যসমূহ


footer-svg